Hit enter after type your search item

ফসিল: স্মার্টওয়াচ বাজার থেকে সরে যাচ্ছে

/
/
/
45 Views

স্মার্টঘড়ি উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বিশ্বখ্যাত মার্কিন ঘড়ি নির্মাতা ফসিল। এর মধ্য দিয়ে নতুন উদ্যোগ হিসেবে স্মার্টঘড়ি তৈরির কয়েক বছরের যাত্রা বন্ধ হয়ে গেল এই প্রতিষ্ঠানটির।

ফসিল: স্মার্টওয়াচ বাজার থেকে সরে যাচ্ছে

গতকাল শুক্রবার এক বিবৃতিতে ফসিল জানিয়েছে, গুগলের ওয়্যার এস অপারেটিং সিস্টেমে চালিত ২০২১ সালে বাজারে আসা সর্বশেষ স্মার্টঘড়ি জেন–৬ই হতে যাচ্ছে ফসিলের শেষ স্মার্টঘড়ি। বলা হচ্ছে, গুগল ও স্যামসাংয়ের মতো বড় প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলো যখন নিজেদের স্মার্টঘড়ি বাজারে আনে, তখনই স্মার্টঘড়ির বাজার থেকে নিজেদের সরিয়ে নিল ফসিল। টেক্সাসভিত্তিক প্রতিষ্ঠানটির মুখপাত্র গণমাধ্যমকে বলেন, ‘স্মার্টঘড়ির ব্যবসা থেকে সরে যাওয়ার জন্য আমরা কৌশলগত সিদ্ধান্ত নিয়েছি। আমরা আমাদের মূল শক্তির জায়গায় আমাদের শ্রম দিতে আগের মতোই কাজ করে যেতে চাই। প্রতিষ্ঠানটির মুখপাত্রের বিবৃতি থেকে এটা স্পষ্ট যে ফসিল তাদের প্রচলিত ঘড়ি, গয়না ও চামড়াজাত পণ্যে আরও মনোযোগ বাড়াবে।’ এমনকি ফসিলের সাব ব্র্যান্ডগুলো (মাইকেল কর্স, স্কেগেন এবং ডিজেল) স্মার্টওয়াচের বাজার থেকে সরে যাবে। তবে আগামী কয়েক বছর প্রতিষ্ঠানটি তাদের স্মার্টঘড়ির প্রযুক্তিগত সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

খাত বিশ্লেষকেরা বলছেন, অন্য প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলোর সঙ্গে স্মার্টঘড়ির বাজারে সমপ্রতিযোগিতা করতে ব্যর্থ হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে ফসিল। এমনকি ২০২১ সালের পর প্রতিষ্ঠানটি নতুন করে কোনো স্মার্টঘড়িও বাজারে আনেনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar