Hit enter after type your search item

ইংরেজি শেখার দারুণ ১০ টি ওয়েবসাইট

/
/
/
90 Views

আপনি কি ইংরেজি শেখার জন্য অনলাইনে ভালো রিসোর্স খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন! এই আর্টিকেলে আমরা ১০ টি দারুণ ওয়েবসাইটের তালিকা দিচ্ছি যা বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

English learning

তাহলে আসুন দেখি ইংরেজি শেখার দারুণ ১০ টি ওয়েবসাইট

১. British Council LearnEnglish:

https://learnenglish.britishcouncil.org/

এই ওয়েবসাইটটি বিভিন্ন ইন্টারেক্টিভ লার্নিং অ্যাক্টিভিটি, গেমস, গান, ভিডিও এবং আরও অনেক কিছু প্রদান করে যা গ্রামার, শব্দভান্ডার, উচ্চারণ এবং অন্যান্য দক্ষতা শেখার জন্য সহায়ক। এটি সকল স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

২. Duolingo:

https://www.duolingo.com/

Duolingo একটি মজার এবং আকর্ষণীয় গেমের মাধ্যমে ইংরেজি শেখাার একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন। এটি বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী এবং ব্যবহারকারীদের দ্রুত শেখাার জন্য প্রेरित করে।

৩. Memrise:

https://www.memrise.com/

Memrise ফ্ল্যাশকার্ড এবং গেমের মাধ্যমে শব্দভান্ডার এবং ব্যাকরণ শেখাার একটি জনপ্রিয় ওয়েবসাইট। এটি সকল স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

৪. Babbel:

https://www.babbel.com/

Babbel বাস্তব জীবনের কথোপকথনের উপর ফোকাস করে ইংরেজি শেখাার জন্য একটি সাবস্ক্রিপশন-ভিত্তিক অ্যাপ্লিকেশন। এটি উচ্চ-স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

৫. italki:

https://www.italki.com/

italki স্থানীয় ইংরেজিভাষীদের সাথে অনলাইনে কথা বলার সুযোগ প্রদান করে। এটি সকল স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী, বিশেষ করে যারা তাদের কথোপকথন দক্ষতা উন্নত করতে চান।

৬. EnglishPod101:

https://www.englishclass101.com/

EnglishPod101 ভিডিও, অডিও এবং পাঠ্যের মাধ্যমে ইংরেজি শেখাার জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট। এটি সকল স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

৭. BBC Learning English:

https://www.bbc.co.uk/learningenglish/

BBC Learning English বিভিন্ন রিসোর্স যেমন নিউজ, ভিডিও, গেম এবং আরও অনেক কিছু প্রদান করে যা ইংরেজি শেখাার জন্য সহায়ক। এটি সকল স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

৮. Rachel’s English:

Home Page

Rachel’s English আমেরিকান ইংরেজি উচ্চারণ শেখাার জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট। এটি মধ্যবর্তী এবং উচ্চ-স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

৯. EnglishClub:

https://www.englishclub.com/

EnglishClub বিভিন্ন রিসোর্স যেমন গ্রামার, শব্দভান্ডার, এবং উচ্চারণের টিউটোরিয়াল প্রদান করে। এটি সকল স্তরের শিক্ষার্থীদের জন্য উপযোগী।

১০. LearnEnglish Teens:

https://learnenglishteens.britishcouncil.org/

LearnEnglish Teens কিশোর-কিশোরীদের জন্য তৈরি করা একটি ওয়েবসাইট যা মজার এবং আকর্ষণীয় ইন্টারেক্টিভ অ্যাক্টিভিটি প্রদান করে। এটি তাদের ইংরেজি শেখাার অভিজ্ঞতাকে আনন্দদায়ক করে তোলে।

উপসংহার:

এই ওয়েবসাইটগুলো ইংরেজি শেখা সহজ এবং আনন্দদায়ক করে তোলে। আপনার প্রয়োজন এবং পছন্দ অনুসারে একটি ওয়েবসাইট বাছাই করুন এবং নিয়মিত অনুশীলন করে আপনার ইংরেজি দক্ষতা উন্নত করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar