Hit enter after type your search item

নাম্বার সেভ না করেই কিভাবে হোয়াটসঅ্যাপ এ সরাসরি ম্যাসেজ ও কল করবেন?

/
/
/
94 Views

আসালামুয়ালাইকুম, আপনাকে স্বাগতম জানাচ্ছি হোয়াটসঅ্যাপ টিপস এবং ট্রিকস এর আরেকটি নতুন পোস্টে।এমন লোক খুজে পাওয়াটা কষ্টকর যে হোয়াটসঅ্যাপ মেসেজিং অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে না। আর আমরা জানি হোয়াটসঅ্যাপে কোনো আইডিতে প্রথমবার ম্যাসেজ পাঠাতে সেই হোয়াটসঅ্যাপ আইডির নাম্বারটি আমাদের মোবাইলের কন্টাক নাম্বার হিসেবে সেভ করে নিতে হয়।   

WhatsApp

স্বাভাবিকভাবে মোবাইলে হোয়াটসঅ্যাপ নাম্বার সেভ করা ছাড়া নতুন অবস্থায় কোনো ম্যাসেজ সেন্ড করা যায় না। আপনি হয়তো হোয়াটসঅ্যাপে নতুন কাউকে ম্যাসেজ পাঠাতে চাচ্ছেন কিন্তু আপনি চাচ্ছেন না তার নাম্বারটি আপনার ফোনে সেভ করতে, তাহলে কীভাবে তাকে ম্যাসেজ পাঠাবেন? এর জন্য আপনাকে যা করতে হবে তা হলো, প্রথমে যেকোনো ব্রাউজার খুলুন এবং সেটির এড্রেস বারে “wa.me/+880” লিখে প্রবেশ করুন। 

unknown WhatsApp number

এখানে “wa.me/” লেখার পরে আপনি যাকে ম্যাসেজ পাঠাতে চাচ্ছেন তার হোয়াটসঅ্যাপ নাম্বারটি কান্ট্রি কোড সহ দিতে হবে। উপরে যেমনটি দেখতে পাচ্ছেন, আমি বাংলাদেশের একটি হোয়াটসঅ্যাপ নাম্বার কান্ট্রি কোড সহ কীভাবে লিখেছি। বাংলাদেশের নাম্বারগুলোর ক্ষেত্রে +৮৮০১ দিয়ে শুরু হবে।  তবে কোনো ফাঁকা (Space) রাখা যাবে না, যেমনটি উপরের চিত্রে দেখতে পাচ্ছেন। এরপর দেখুন নিচের চিত্রের মতো একটি পেইজ খুলে গেছে। এরপর “CONTINUE TO CHAT” বাটনে ক্লিক করুন। তাহলে আপনাকে ঐ ব্যাক্তির হোয়াটসঅ্যাপ আইডিতে নিয়ে যাবে। সেখান থেকে সরাসরি ঐ হোয়াটসঅ্যাপ আইডিতে ম্যাসেজ করতে পারবেন আর এর জন্য তার নাম্বারটি আপনার ফোনে সেভ না করলেও চলবে। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar